img

তামিম ইকবাল ও তাসকিন আহমেদের পর এবার শরিফুল ইসলাম। চোটের খাতায় নামের তালিকা যেন বেড়েই চলেছে। বাংলাদেশ-ভারত সিরিজে চট্টগ্রাম টেস্টে একাদশে ছিলেন না পেসার শরিফুল ইসলাম। খেলা শুরু হওয়ার ঠিক আগ মুহূর্তে অনুশীলনে ক্যাচ নিতে গিয়ে পায়ে চোট পেয়েছেন তিনি।

আজ বুধবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে সকাল সাড়ে ৯টায় বাংলাদেশ-ভারতের প্রথম টেস্ট ম্যাচ শুরু হয়েছে। খেলার আগে চোটে পড়ে ঢাকা টেস্টে অনিশ্চিত হয়ে পড়েছেন শরিফুল। তিনি দ্রুত সুস্থ হয়ে ফিরবেন বলে আশা করছেন ক্রিকেট ভক্তরা। তবে দলের পক্ষ থেকে এখনও শরিফুলের চোটের বিষয়ে কিছু জানানো হয়নি।

এর আগে চোটে পড়েছিলেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল ও পেসার তাসকিন আহমেদ। সেই দলে নাম লেখালেন শরিফুল। চোটে পড়ার পরে ফিজিও বায়েজিদ ইসলাম ও ট্রেনার নিক লির কাঁধে ভর করে মাঠ ছেড়েছেন তিনি।

এদিকে চট্টগ্রাম টেস্টে দলে ফিরেছেন ইয়াসির আলী। তবে দলে জায়গা হয়নি আগের অধিনায়ক মুমিনুল হকের। ফর্মহীনতার কারণে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টেস্টে দল থেকে বাদ পড়েছিলেন তিনি। দীর্ঘদিন ধরে তিনি ফর্মে ফেরার চেষ্টা করছেন, কিন্তু নিজেকে খুঁজে পাচ্ছেন না। এ কারণে দলেও ফেরা হচ্ছে না। ভারত সিরিজে মূল স্কোয়াডে রাখা হয়েছে মুমিনুল হককে।

চট্টগ্রামের পরে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে দ্বিতীয় ও শেষ টেস্ট মাঠে গড়াবে আগামী ২২ ডিসেম্বর।

এই বিভাগের আরও খবর