img

যুক্তরাষ্ট্র্রের শিকাগোর ওয়েস্ট সাইডে একটি হাই স্কুলের কাছে বন্দুকধারীর গুলিতে দুই ছাত্র নিহত এবং আরও দুই কিশোর আহত হয়েছে। শুক্রবার বিকেলে এই হামলার ঘটনা ঘটেছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

শিকাগোর দমকল কর্মকর্তারা জানিয়েছেন, বেনিটো জুয়ারেজ হাই স্কুলের কাছে ১৬ বছর বয়সি চার জনকে গুলি করা হয়েছে। শিকাগোর পুলিশ সুপার ডেভিড ব্রাউন এক সংবাদ সম্মেলনে নিহতদের মধ্যে দু’জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

পুলিশের মুখপাত্র টম আহেরন বলেছেন, চার জনকে স্কুলের বাইরে গুলি করা হয়েছে। পুলিশ ও প্যারামেডিকরা শুক্রবার বিকাল ৩টার কিছুক্ষণ আগে গুলির জবাব দেয়। খবর এবিসি নিউজের।

শিকাগো ফায়ার ডিপার্টমেন্টের একজন মুখপাত্র জানিয়েছেন, চার জনকে একই হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। হাসপাতালে পৌঁছালে একটি ছেলেকে মৃত ঘোষণা করা হয়। অন্য একটি ছেলের অবস্থা গুরুতর ছিল। অপর দুই কিশোর একটি ছেলে এবং একটি মেয়ে, শঙ্কামুক্ত আঘাতে ভুগছিল, আহেরন প্রাথমিকভাবে বলেছিল।

শিকাগো পাবলিক স্কুলের সিইও পেড্রো মার্টিনেজও সংবাদ সম্মেলনে উপস্থিত হয়ে বলেন, ‘আমরা প্রথমে নিশ্চিত করতে চাই যে ক্ষতিগ্রস্তরা আমাদের প্রার্থনায় আছে।’

স্কুল সিস্টেম সিপিএস একটি বিবৃতি প্রকাশ করেছে যে অংশে বলা হয়েছে যে ‘আমাদের স্কুল সম্প্রদায়ের নিরাপত্তা আমাদের সর্বোচ্চ অগ্রাধিকার।’

এতে আরও বলা হয়েছে, সিস্টেমের নিরাপত্তা ও নিরাপত্তা অফিস কি ঘটেছিল সে সম্পর্কে তথ্য সংগ্রহ করতে স্কুলের কর্মকর্তা এবং স্কুলের নেতাদের সঙ্গে কাজ করছে।

এই বিভাগের আরও খবর