img

রাশিয়ার সশস্ত্র বাহিনীর অধিনায়কদের কাছ থেকে ইউক্রেনের যুদ্ধ সামনের দিনগুলোতে কীভাবে পরিচালিত হওয়া উচিৎ তা নিয়ে পরামর্শ নিচ্ছেন প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

শনিবার বিবিসি বাংলার প্রতিবেদনে বলা হয়, এ বিষয়ে প্রায়শই পরামর্শ নিচ্ছেন পুতিন। ক্রেমলিনের পক্ষ থেকে বিষয়ে আনুষ্ঠানিক বিবৃতিও মিলেছে। প্রেসিডেন্ট পুতিন সশস্ত্র বাহিনীর অপারেশন সদর দপ্তর পরিদর্শনে গিয়ে প্রতিরক্ষা মন্ত্রী, সশস্ত্র বাহিনীর প্রধান এবং অন্যান্য অধিনায়কদের সঙ্গে বৈঠক করেছেন এমন ছবিও প্রকাশ করেছে দেশটির টেলিভিশনগুলো।

 

এ বিষয়ে পুতিন বলেন, 'আমরা অবিলম্বে এবং মধ্য-মেয়াদে যুদ্ধের কী কৌশল নেব, সে বিষয়ে আমি আপনাদের প্রস্তাব জানতে চাই। ' এই বৈঠকে ছিলেন সশস্ত্র বাহিনীর স্টাফ প্রধান ভ্যালেরি গেরাসিমফ, প্রতিরক্ষা মন্ত্রী সের্গেই শইগু এবং ইউক্রেনে রুশ বাহিনীর সর্বময় অধিনায়ক জেনারেল সের্গেই সুরোভিকিন।

ক্রেমলিনের একজন মুখপাত্র জানিয়েছেন, সব কিছু প্রেসিডেন্ট পুতিনের নিয়ন্ত্রণে রয়েছে। ইউক্রেন যুদ্ধে সব পরিকল্পনা প্রেসিডেন্টের নির্দেশনা মোতাবেক চলছে। তবে এর আগে গতকাল ইউক্রেনের সরকার জানায়, নতুন বছরের শুরুতে মস্কো ব্যাপক আকারে হামলা চালানোর পায়তারা করছে।

রাশিয়ার হামলার বিষয়ে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেন, ইউক্রেনে আরও জোরদার হামলা চালানোর জন্য রাশিয়ার হাতে এখনও পর্যাপ্ত ক্ষেপণাস্ত্র রয়েছে। এজন্য রাশিয়া সেনাবাহিনীতে বাধ্যতামূলকভাবে নতুন সেনা নিয়োগ করছে।

এই বিভাগের আরও খবর