img

বার্ষিক সাধারণ সভার (এজিএম) রেকর্ড ডেট কেন্দ্র করে ৯ মার্চ থেকে ১২ মার্চ স্টক এক্সচেঞ্জে আইপিডিসি ফিন্যান্স লিমিটেডের শেয়ার শুধু স্পট ও ব্লক মার্কেটে লেনদেন হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে জানা গেছে, রেকর্ড ডেটের কারণে ১৩ মার্চ (সোমবার) কোম্পানিটির শেয়ার হাতবদল বন্ধ থাকবে।

৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৬ হিসাব বছরের জন্য ২০ শতাংশ বোনাস শেয়ার সুপারিশ করেছে আইপিডিসির পরিচালনা পর্ষদ। সর্বশেষ নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, ২০১৬ সালে আইপিডিসির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা। ৩১ ডিসেম্বর শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ১৮ টাকা ৩২ পয়সা।

নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন, লভ্যাংশ ও অন্যান্য এজেন্ডা অনুমোদনের জন্য ২ মে সকাল ৯টায় বার্ষিক সাধারণ সভা (এজিএম) আহ্বান করেছে কোম্পানিটি। এজিএমের স্থান পরে জানিয়ে দেয়া হবে।

ডিএসইতে সর্বশেষ ৫৭ টাকা ৪০ পয়সায় আইপিডিসির শেয়ার হাতবদল হয়। গত এক বছরে শেয়ারটির সর্বোচ্চ দর ছিল ৫৯ টাকা ও সর্বনিম্ন ২০ টাকা।

সর্বশেষ নিরীক্ষিত মুনাফা ও বাজারদরের ভিত্তিতে বোনাস শেয়ার সমন্বয়ের পর এ শেয়ারের মূল্য আয় (পিই) অনুপাত ৩৬ দশমিক ৭৩, হালনাগাদ অনিরীক্ষিত মুনাফার ভিত্তিতে যা ২৯ দশমিক ২।

এই বিভাগের আরও খবর