img

গত কয়েক দিন ধরে মৌলভীবাজারে বাড়ছে শীতের তীব্রতা। কমছে তাপমাত্রা। দিনের বেলায় স্বাভাবিক তাপমাত্রা থাকলেও বিকাল থেকে কমতে শুরু করে। বিশেষ করে শহরের বাইরে হাওয়া ও গ্রামের আবহাওয়ায় পরিবর্তন দেখা যায়।

রাতে তাপমাত্রা কমার সঙ্গে সঙ্গে পড়তে থাকে ঘন কুয়াশাও। পাশাপাশি হিমেল হাওয়া শীতের তীব্র তাকে আরও বাড়িয়েও দিচ্ছে। এর ফলে বিপাকে পড়েছেন নিম্ন আয়ের মানুষ।

আগামী কয়েক দিনে মৌলভীবাজারে রাতে তাপমাত্রা আরও কমবে বলে আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে।

জানা যায়, শহরে এখনো তেমন ঠাণ্ডা না পড়লেও গ্রাম এলাকায় শীত পড়েছে বেশি। বিশেষ করে ভারতের মেঘালয় সীমান্তসহ মৌলভীবাজারের শ্রীমঙ্গল, রাজনগর, কুলাউড়া, বড়লেখা, জুড়ী ও কমলগঞ্জ উপজেলার পাহাড়ি ও সীমান্তবর্তী পাহাড়ি এলাকার সংশ্লিষ্ট উপজেলাগুলোতে খুব বেশি শীত অনুভূত হচ্ছে বলে জানিয়েছেন স্থানীয় বাসিন্দারা।

মৌলভীবাজার আবহাওয়া অফিসের সিনিয়র আবহাওয়াবিদ বলেন, মৌলভীবাজারে তাপমাত্রা প্রতিদিন কমছে। ফলে শীত বেশি অনুভূত হচ্ছে। ডিসেম্বরের শেষ দিকে তাপমাত্রা আরও কমে আসবে।

এদিকে শীতের তীব্রতা বাড়ার সঙ্গে সঙ্গে ভিড় বাড়ছে, গরম কাপড়ের দোকানেও। শহরের ফুটপাত থেকে শুরু করে অভিজাত বিপণিবিতানগুলোতে শীতবস্ত্র বিক্রি বেড়েছে। নিম্ন আয়ের মানুষ ভিড় করছেন ফুটপাতে। তবে শীতের কাপড় ব্যবসায়ীরা জানান, ঠাণ্ডার তীব্রতা যত বাড়ছে, বিক্রিও তত বাড়ছে।

এই বিভাগের আরও খবর