img

আর্জেন্টিনার রোজারিওতে সবচেয়ে বড় জার্সি টানানো হয়েছে। সেটি হলো তারকা লিওনেল মেসির। হবে না কেন? এখানেই তো জন্ম নিয়েছিলেন ফুটবলের এই ক্ষুদে জাদুকর। জন্মস্থানের ভক্তরা প্রথমবার মেসির হাতে শিরোপা দেখার অপেক্ষায় রয়েছেন। সেই মুহূর্তকে রাঙিয়ে তুলতে পতাকার মতো করে বানানো হয়েছে মেসির সবচেয়ে বড় জার্সি। যেটির আয়তন প্রায় আড়াই হাজার বর্গফুট। ওজন প্রায় ৬০ কেজি। আর এটি টানাতে ব্যবহার করা হয় হেলিকপ্টার।

শেষ চারের লড়াইয়ে ক্রোয়েশিয়াকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে মেসির দল। তারপরই তাঁর জন্মস্থানে টানানো হয় পৃথিবীর সর্বোচ্চ বড় জার্সিটি। এটির ওজন প্রায় ৬০ কেজি, দৈর্ঘ্য প্রায় ৬০ ফুট ও প্রস্থ প্রায় ৪০ ফুট।

 

স্থানীয় টেলিভিশনে দেওয়া এক সাক্ষাৎকারে সেখানকার আঞ্চলিক প্রেসিডেন্ট জুয়ান পিও দ্রোভেটা বলেছেন, ‘আমাদের প্রিয় খেলোয়াড় মেসির এই জার্সিটি তৈরি করতে প্রায় দুই সপ্তাহ সময় লেগেছে। শিরোপা জেতার পরে আমরা এটি মেসির বাড়ির ওপরে টানাতে চাই। সেইসঙ্গে নদীর ওপর দিয়ে উড়িয়ে জয় উদযাপন করতে আমরা প্রস্তুত।’

আজ রোববার রাত ৯টায় কাতারের লুসাইল আইকনিক স্টেডিয়ামে ফাইনাল ম্যাচে মুখোমুখি হবে আর্জেন্টিনা-ফ্রান্স। দলকে তৃতীয় শিরোপার স্বাদ দিতে প্রস্তুত রয়েছেন তারকা লিওনেল মেসি।

এই বিভাগের আরও খবর