img

জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে থাকা জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ তার রংপুরের বাসভবন পলøী নিবাসে নিজ সমাধি করার জন্য ওছিয়ত করেছিলেন বলে জানিয়েছেন দলটির প্রেসিডিয়াম সদস্য ও রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা৤
আজ সোমবার সন্ধ্যায় এক জরুরী সংবাদ সম্মেলনে দলীয় প্রধানের ওছিয়তের তথ্য তুলে তাঁর শেষ ইচ্ছে পূরণে জাতীয় পার্টির নীতি নির্ধারকদের প্রতি আহ্বান জানান।   
জাতীয় পার্টির রংপুর বিভাগ, জেলা ও মহানগরসহ সহযোগি অঙ্গসংগঠন এবং রংপুরবাসীর পক্ষে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।
সংবাদ সম্মেলনে  রংপুর মহানগর জাতীয় পার্টির সভাপতি মোস্তাফিজার রহমান মোস্তফাবলেন, মৃত্যু একটি প্রকৃতির নির্ধারিত নিয়ম। যা কখনো খন্ডানো যায় না। চিকিৎসাধীন অবস্থায় আমাদের রাজনৈতিক পিতা হুসেইন মুহম্মদ এরশাদ স্যার যদি পৃথিবী থেকে চির বিদায় নেন, তাহলে তাঁর পবিত্র সমাধি কোথায় হবে তা নিয়ে ব্যাপক আলোচনা চলছে। এক্ষেত্রে আমাদের একমাত্র দাবি স্যারের ওছিয়তকৃত স্থান পলøীনিবাসে সমাধি করতে হবে।
তিনি বলেন, এরশাদ স্যার অসুস্থ শরীর নিয়ে সবশেষ এবছরের মার্চে রংপুরে এসে ছিলেন। তিনি নিজেই বলে ছিলেন আমার শরীর ভালো নেই। আমি যে কোন সময় মৃত্যুবরণ করতে পারি। তোমরা আমার ডিজাইনে পলøীনিবাসে আমার সমাধি কমপ্লেক্স করিও। আমি মৃত্যুর পরও তোমাদের মাঝে থাকতে চাই।
এ সময়মোস্তাফিজার রহমান মোস্তফা বলেন, স্যার অসুস্থ থাকার কারণে ওই ডিজাইন সম্পর্কে জনসম্মুখে বলতে পারেননি। সে কারণে আজ তার সমাধি কোথায় হবে, তা আলোচনা চলছে। আমরা রংপুরবাসী এরশাদ স্যারের সমাধিকে আঁকড়ে ধরেই তার জীবন-দর্শন বাংলাদেশসহ সারা বিশ্বে ছড়িয়ে দিতে দৃঢ়প্রতিজ্ঞ।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক হাজী আব্দুর রাজ্জাক, যুগ্ম সাংগঠনিক সম্পাদক মুন্সি আব্দুল বারী, রংপুর মহানগর জাতীয় পার্টির যুগ্ন সাধানর সম্পাদক লোকমান হোসেন, সাংগঠনিক সম্পাদক জাহিদুল ইসলাম, জেলার সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম, শ্রমিক নেতা তোফাজ্জল হোসেন তোফা, মহানগর শ্রমিক পার্টির সভাপতি রাজু আহম্মেদ,মহানগর  জাতীয় ছাত্র সমাজের সভাপতি ইয়াসির আরাফাত আসিফ, জেলা জাতীয় ছাত্র সমাজের আহ্বায়ক আশরাফুল ইসলাম জবা ও যুগ্ম আহ্বায়ক আল-আমিন সুমন প্রমুখ।

 

এই বিভাগের আরও খবর